www.muktobak.com

আসছে প্রথম আলোর "কারেন্ট অ্যাফেয়ার্স"


 মুক্তবাক রিপোর্ট    ৬ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, ১১:০৩    খবর


চাকরিপ্রার্থী কিংবা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় সহায়ক বই বললেই সবার আগে নাম আসে প্রফেসরস প্রকাশনের কারেন্ট অ্যাফেয়ার্সের। প্রয়োজনীয় পরামর্শ, মডেল প্রশ্নপত্র কিংবা প্রশ্ন সমাধান সবকিছুই দারুণ উপকারে আসে প্রতিযোগিতামূলক পরীক্ষায় অংশ নিতে যাওয়া যে কারও। তাই প্রতিযোগিতার বাজারে অন্য পত্রিকা থাকলেও মানসম্পন্ন হওয়ায় তুমুল চাহিদা কারেন্ট অ্যাফেয়ার্সের। নিয়মিত লাখের বেশি সার্কুলেশন, যা অ্যাডমিশন টেস্ট এবং বিসিএসসহ চাকরি পরীক্ষার আগে বেড়ে ৩লাখ ছাড়িয়ে যায়। কারেন্ট নিউজ, কারেন্ট ওয়ার্ল্ড, কারেন্ট টাইমস নামে একই ধরনের কয়েকটি পত্রিকা থাকলেও সর্বাধিক প্রচারিত কারেন্ট অ্যাফেয়ার্স। লাখো বেকার তরুণের হাতে হাতে দেখা মেলে পত্রিকাটি।

এবার কারেন্ট অ্যাফেয়ার্সের মার্কেট ধরতে প্রথম আলো বাজারে আনছে নতুন ম্যাগাজিন "চলতি ঘটনা : বাংলাদেশ ও বিশ্ব"। এরইমধ্যে এ বিষয়ে এজেন্টদের চাহিদা জানাতে চিঠি দেয়া হয়েছে। যাতে বলা হয় "নতুন বছরের জন্য আনন্দের সাথে জানাচ্ছি যে প্রথম আলো হাউস থেকে নতুন একটি ম্যাগাজিন আমরা বাজারে দিতে যাচ্ছি। সাধারণজ্ঞান ভিত্তিক চলতি ঘটনা নিয়ে প্রতিমাসে প্রকাশ হবে এই ম্যাগাজিন, থাকবে বাংলাদেশ ও বিশ্ব নিয়ে। আমাদের ম্যাগাজিনটি ছাত্র, চাকরিপ্রার্থী, বিসিএস পরীক্ষার্থী পরিক্ষার্থী, বিশ্ববিদ্যালয়ের ভর্তিচ্ছুক ছাত্র-ছাত্রী; যারা চাকরি খুঁজছেন তাদের জন্য ছাড়াও সকলের জন্য সহায়ক হবে।"

বলাই বাহুল্য প্রথম আলোর এই উদ্যোগে ব্যাপক চ্যালেঞ্জের মুখে পড়বে কারেন্ট অ্যাফেয়ার্সের মার্কেট। প্রথম আলোর মত বড় প্রতিষ্ঠান থেকে নেয়া উদ্যোগ বা বিনিয়োগ সামলে উঠে মার্কেট ধরে রাখা কারেন্ট অ্যাফেয়ার্সের জন্য সহজ হবে না। তবে এই মার্কেটে দীর্ঘ অভিজ্ঞতাই বড় সম্পদ পত্রিকাটির মালিকপক্ষের।

প্রথম আলোর "চলতি ঘটনা : বাংলাদেশ ও বিশ্ব" পত্রিকাটি বাজারে আসবে ডিসেম্বরের ২৫ তারিখে। আত্মপ্রকাশ হবে জানুয়ারি ২০২০ সংখ্যা। রঙিনসহ ঝকঝকে ছাপা ৮০ পৃষ্ঠার পত্রিকাটির দাম রাখা হবে ৩০টাকা।

 

 




 আরও খবর